প্রযুক্তিগত অগ্রগতি

in story •  2 years ago 

বন্ধুরা, প্রযুক্তি প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে যা আমরা আজ দাঁড়িয়ে কল্পনাও করতে পারি না তাই প্রযুক্তির সাহায্যে আমরা এটিকে আমাদের চোখের সামনে বাস্তবে পরিণত হতে দেখছি। আমরা কি কখনও কল্পনা করেছি যে এই ফোন নম্বরটি চোখের পলকে অনেক লোকের সাথে যোগাযোগ করতে সক্ষম হবে বা ফেসবুকের মতো একটি সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম পেতে সক্ষম হবে? আমি অনেক নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হব। উত্তর হল এটা স্বাভাবিক নয়। আজ এই ভিডিওতে আমি কিছু প্রযুক্তিগত ফ্ল্যাট সম্পর্কে কথা বলব যা আপনি আগে জানতেন না।

web-4861605_1280.webp

[Src] (https://pixabay.com/images/id-4861605/
ফায়ারফক্স লোগো একটি সাধারণ ভুল ধারণা এবং বিশ্বাস কারণ রাজধানী ফায়ারফক্স ব্যবহার করা প্রাণীর নাম অবশ্যই শেয়ার করতে হবে কিন্তু আশ্চর্যের বিষয় হল লোগোটিতে বুদ্ধিমান প্রাণী রয়েছে যারা আসলে লাল পান্ডা।

লোগো কম্পিউটার অ্যাপল কোম্পানি এবং ইলেকট্রনিক কম্পিউটার অ্যাপ্লিকেশনগুলির সাথে আমরা সবাই কমবেশি পরিচিত যেগুলি এই পুরো জিনিসটির জন্য অনেক সাহায্য করেছে কিন্তু আপনি হয়তো জানেন না যে এখন আমরা সহজেই লোগোটি দেখতে পারি এবং বলতে পারি যে এটি শুরু হয়েছিল অ্যাপল প্রোডাক্ট কোম্পানি কিন্তু দেখতে ১৯৭৬ সালের মতো

কোম্পানির শিলিগুড়ির লোকটিকে দেখানো হয়েছে স্যার আইজ্যাক নিউটন একটি গাছের নিচে বসে আছেন যার মাথায় একটি আপেল পড়েছে।

রোবট রোবট সম্পর্কে জানেন না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। আপনি যদি শব্দের ব্যুৎপত্তিগত অর্থের জন্য ইন্টারনেটে অনুসন্ধান করেন তবে আপনি দেখতে পাবেন যে রোবট শব্দটি গ্রীক শব্দ থেকে এসেছে যার অর্থ লিভার। রোবট শব্দটি প্রথম ব্যবহার করা হয়েছিল 1919 সালে এটি 1941 সালে একটি নাটকের কাল্পনিক মিলন বোঝাতে ব্যবহৃত হয়। চার নম্বর ভিডিও ক্যামেরাটি হল ডেকোটর শেফ এবং ভিডিও রেকর্ডিং প্রযুক্তি এখন প্রযুক্তির যুগে সবার হাতে এবং কেন নয়? অ্যান্ড্রয়েড প্রযুক্তির যুগে। এক সেকেন্ডের জন্য কল্পনা করুন আপনি 1 মার্চ, 1938-এ আর্লের কার্মিক চালিত জগতে স্থানান্তরিত হয়েছেন। RFL কোম্পানি 38

যেহেতু এটি 1 এপ্রিল, 1976 এ প্রতিষ্ঠিত হয়েছিল, এটি বোঝা যায় যে বয়সের দিক থেকে, এটি Samsung Apple থেকে একটি বড় ফ্ল্যাট নম্বর। এনটিভি সহজেই 13 বছরের এইচডি মানের ভিডিও স্টোর কোর ধারণ করতে পারে এবং 50টি টিভি ইতিহাসের শুরু থেকে এখন পর্যন্ত সমস্ত ভাষায় লেখা রত্ন ধারণ করতে পারে। যেমন ডট কম ডট gov.net ইত্যাদিতে রেজিস্ট্রেশন করতে হতো কিন্তু প্রথমে ইন্টারনেট কী তা আমার ধারণা ছিল না এবং এর থেকে পরিত্রাণ পেতে ব্যবহার করতাম। আপনাকে যদি আট নম্বর মেগাবাইট, ওয়েস্ট ইন্ডিজের 100 100 নম্বরে আট নম্বর জিজ্ঞাসা করা হয়, আপনি সম্ভবত হেসে উড়ে যাবেন।

ম্যাপেল তাহলে কত বা 100GB ডাটা স্টোরেজ এইচডি এইচডি ক্রাই এবং পেনড্রাইভ হার্ডডিস্ক বললে খুব বেশি কিছু হবে না সেখানে গল্প হবে কিন্তু আপনি জেনে অবাক হবেন যে 56 সালে প্রথম কম্পিউটারের হার্ড ড্রাইভের মতো ডিটেইল তৈরি করা হয়েছিল যার ওজন ছিল 2,200 এর বেশি। পাউন্ড আর এক নম্বর নাইন ফাস্ট পিকচারটি সেখানে মাত্র 5 মিনিটে সংরক্ষণ করা যেত। বর্তমান প্রযুক্তি এতই উন্নত যে একটি ছবি তুলতে মাত্র এক ঘণ্টা সময় লাগে কিন্তু যদি বলা হয় একটি অটো বাসে আধা ঘণ্টা সময় লাগে তাহলে আপনি হয়তো রেগে যেতে পারেন কিন্তু এটা সত্য যে 1826 সালে প্রথম ছবি তুলতে সময় লেগেছিল আধা ঘণ্টা। যে ছবি তোলা হয়েছিল তা প্রকাশ করতে ঘণ্টাখানেক। ক্যামেরাটি 1839 সালে তৈরি করতে হয়েছিল। যাইহোক, আমরা সেই সময়টি 15 মিনিটে ক্যাপচার করতে সক্ষম হয়েছি। খরচ হল যে ব্যবহারের জন্য আমাদের কল দিতে হবে না কিন্তু আপনি জেনে অবাক হবেন যে পুলিশ এবং এই টাকা বাঁচাতে প্রতিদিন a-gps-এর বিলিয়ন ডলার খরচ হবে।

আমাদের দেশের সর্বশেষ অ্যালার্ম ঘড়ি নম্বর এক হল আমাদের ফোন বা অ্যালার্ম ঘড়ির অ্যালার্ম ঘড়ি, তবে 1787 সালে এটি প্রথম লেডিস দ্বারা চালু হয়েছিল। এলম ঘড়ি আবিষ্কৃত হয়েছিল মাত্র ভোর ৪টায়। 1876 ​​সালের আগে, এলাম ঘড়িটি এলমের জন্য ব্যবহৃত হত যতক্ষণ না এলাম শট তৈরি করা হয়েছিল যা যে কোনও সময় সেট করা যেতে পারে। বারকোড স্ক্যানের মাধ্যমে আমাদের কাছে দাম জানানোর কিছুক্ষণ পরে, বারকোড স্ক্যান এবং প্রযুক্তি গার্মেন্টস দ্বারা উদ্ভাবিত হয়েছিল এবং এটি 1952 সালের অক্টোবরে এর প্যাটার্ন পেয়েছিল, 22 বছর পর IBM তাকে নাগপুর থেকে পণ্যের লেবেল তৈরি করার জন্য নিয়োগ করেছিল। 1974 সালে প্রথম স্ক্যান করা হয়েছিল একটি কিনলে প্যাকেট নম্বর থার্টিন নিন্টেন্ডো মারিও বা সুপার মারিও নতুন গেম আমরা আমাদের শৈশবে অনেক খেলেছি।

কিন্তু তারা এই গেমগুলি তৈরি করেছে তা আমার কাছে কখনও মনে হয়নি। নিন্টেন্ডো নামের একটি জাপানি কোম্পানি এই গেমগুলো তৈরি করেছে। এই কোম্পানির কম্পিউটার অনেক আগে 889 সালে তৈরি করা হয়েছিল, কিন্তু সেই সময়ে তারা শুধুমাত্র তাস তৈরি করেছিল। 1889 থেকে 1956 পর্যন্ত তারা কেবল লাঠি তৈরি করেছিল। তারপর থেকে তারা ভিডিও গেম তৈরি করা শুরু করেছে তবে মজার বিষয় হল তারা এখনও এটি করা বন্ধ করেনি। সবচেয়ে বেশি ব্যবহৃত একটি সার্চ ইঞ্জিন হল গুগল যেখানে প্রতিদিন 100 মিলিয়ন সার্চ দেওয়া হয় কথাটি সঠিক না ভুল হলে কমেন্ট বক্সে লিখুন। আপনি কমেন্ট বক্সে বলতে পারেন যে amazon.com এর পনের নম্বর নামটি অনলাইন শপিংয়ে একটি বড় সমস্যা। কাটিং ছিল শুধু একটি অনলাইন বইয়ের দোকান। পরবর্তীতে নব্বইয়ের দশকে কোম্পানির সিইও জেফ বেজোস অন্যান্য বিকল্প প্রশ্ন অন্তর্ভুক্ত করতে শুরু করেন এবং 1994 অ্যামাজনের পরিবর্তে।

ষোল নম্বর নিন্টেন্ডো কিছুক্ষণ আগে নামকরণ করা হয়েছিল। কিছুক্ষণ আগে কোম্পানির কথা বলেছিলাম। এখন কোম্পানি একটি খেলা মহাকাশ ভ্রমণ সম্পন্ন. গুগল অনুসন্ধান বিক্রি হয়. আমরা আমাদের কাজে ভূগোল ব্যবহার করি এবং গুগল সার্চ দিয়ে মাসে কতবার ভার্সিটি সার্চ কাউন্ট করা হয় তাহলে ফলাফল চমকপ্রদ। মে 2019 হিসাব অনুযায়ী এই সার্চ ইঞ্জিনে প্রতি মাসে 30 মিলিয়নেরও বেশি অনুসন্ধান দেওয়া হয়। গুগলের ফেসবুকে সার্চ দিলে 233 সদস্য ইউটিউবে সার্চ দেওয়া হয়েছে 194 নম্বর এবং অ্যামাজনে সার্চ দেওয়া হয়েছে 103 বার ফোন ভাইব্রেট করেছে এক নম্বরে এই অবস্থাকে ভাইব্রেশন বডি বলে বিজ্ঞানীরা বলছেন 1900 এক্সট্রা ইনফরমেটিভ হল আসল কারণ।

গুগল বিশ্বের এক নম্বর হাসপাতাল। টুইটার হল সোশ্যাল মিডিয়ার একটি দ্রুতগতির কোম্পানি যেখানে ফেসবুক এবং বিভিন্ন বিষয়ে পোস্ট করা হয়, তাই আপনি সেই বিষয়ে মন্তব্য করতে পারেন। একজন সাধারণ মানুষ ছিল যার কাছে গুগল ফাস্ট আইএম ছিল। সে যে সংখ্যাগুলো দেখেছে তা দেখে আমি কিছুই বুঝতে পারছি না। আসলে কম্পিউটারের ভাষায় একে বলা হয় বাইনারি সংখ্যা। আসলে, গুগল সেই ব্যক্তিকে বাইনারিতে উত্তর দিয়েছে। দুই-সেলফোন এখন যোগাযোগের দ্রুততম এবং সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম। যাদুঘরে কারও সাথে কথা বলার একমাত্র উপায় হল টেলিফোন। ফোন দিয়ে ডাকল।

Authors get paid when people like you upvote their post.
If you enjoyed what you read here, create your account today and start earning FREE BLURT!